Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

বাঘমুণ্ডিতে অভিষেকের সভায় জনপ্লাবন

মাঠে বড় ফুটবল প্রতিযোগিতা থেকে শুরু করে ক্রিকেট প্রতিযোগিতার ভিড় দেখেছে তুলিন। তবে মঙ্গলবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার ভিড় সবকিছুকেই ছাপিয়ে গেল। তুলিন ইউনাইটেড গ্রাউন্ডের সভাস্থল ছাড়াও হেলিপ্যাড, পার্কিং এলাকা থেকে শুরু করে গোটা রাস্তায় উপচে মানুষের ঢল বাঘমুণ্ডি বিধানসভা এলাকায় তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকদের যেন বাড়তি অক্সিজেন দিয়ে গেল। 
বিশদ
সিবিআইয়ের ভূমিকায় চরম অসন্তুষ্ট বিচারক 

অবশেষে আদালতে আত্মসমর্পণ করলেন কয়লা পাচার মামলায় মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। মঙ্গলবার সকালেই আসানসোল সিবিআই বিশেষ আদালতে আত্মসমপর্ণ করেন তিনি। প্রায় চার বছর আগে শুরু হওয়া এই মামলায় বহু মাফিয়া,  আধিকারিকের দীর্ঘ কারাবাস হলেও মূল অভিযুক্ত প্রথমবার আদালতের কাঠগড়ায় দাঁড়ালেন
বিশদ

বেশকিছু বুথে আবারও ভোটের দাবি অধীরের

বহরমপুরে রক্তপাতহীন অবাধ ও শান্তিপূর্ণ ভোট করিয়ে নজির তৈরি করেছে মুর্শিদাবাদ জেলা প্রশাসন। তারপরেও কিছু বুথে রি-পোলের দাবি করা হচ্ছে কংগ্রেসের তরফে। সোমবার নির্বাচন শেষ হতেই কেন্দ্রীয় বাহিনী ও নির্বাচন কমিশনের ভূয়সী প্রশংসা করেন বহরমপুরের কংগ্রেস প্রার্থী তথা বিদায়ী সাংসদ অধীর চৌধুরী।
বিশদ

মানবাজারে ফ্লেক্স, ব্যানারের অর্ডার কম

ভোট এলেই বহু অর্ডার পেয়ে ফ্লেক্স, ব্যানার ব্যবসায়ীদের মুখে হাসি ফোটে। বিভিন্ন রাজনৈতিক দল নেতা ও প্রার্থীর ছবি দিয়ে ফ্লেক্স, ব্যানার তৈরি করিয়ে থাকে। কিন্তু এবার লোকসভা ভোটে তেমন অর্ডার আসছে না। ফলে ভোটের সময় মানবাজারের ফ্লেক্স, ব্যানার, ফেস্টুন ব্যবসায়ীরা চিন্তায় পড়েছেন।
বিশদ

অভিষেকের নিশানায় দিলীপ ও অগ্নিমিত্রা

মেদিনীপুর লোকসভার বিদায়ী সাংসদ ও বর্তমান বিজেপির প্রার্থীকে একযোগে আক্রমণ শানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দাঁতনের খণ্ডরুইয়ের সভা থেকে অভিষেকের তোপ, একজন গত পাঁচ বছর সাংসদ থেকে মেদিনীপুরের জন্য কিছুই করেননি, আর একজন সন্দেশখালির ‘চক্রান্তে’ সহযোগিতা করেছেন! 
বিশদ

বাড়িতে স্বয়ং দেব, তাজ্জব দাসপুরের ‘পান্তি পিসি’ 

ঘাটালের বিদায়ী সাংসদ দীপক (দেব) অধিকারীর উদ্যোগে দাসপুর-২ ব্লকের সোনামুই গ্রামে বাড়ি পেয়েছিলেন অসহায় প্রৌঢ়া শিখা চক্রবর্তী। সোমবার রাতে সেই গ্রামে এসেছিলেন দেব।  গেলেন প্রৌঢ়ার বাড়িতে। শিখাদেবী তাঁকে খাওয়ালেন চা বিস্কুট।
বিশদ

বিজেপির হয়ে ভোট করানোর প্রস্তাবে না, তৃণমূল নেতাকে আয়কর নোটিস

বিজেপির হয়ে ভোট করানোর প্রস্তাব খোদ তৃণমূল কংগ্রেস ব্লক সভাপতিকে। ভগবানপুর-১ ব্লক তৃণমূল সভাপতি রবিন মণ্ডল সেই প্রস্তাব খারিজ করার ২৪ঘণ্টা পর হাতে পেলেন আয়কর নোটিস
বিশদ

জনপ্লাবন দেখে আপ্লুত দেব উজ্জীবিত ঘাসফুল শিবির

এলেন, মন জয় করলেন। মঙ্গলবার দেবের রোড শো ঘিরে জনপ্লাবন দেখা গেল ঝাড়গ্রামে। রাস্তার ধারে কার্যত আছড়ে পড়ল হাজার হাজার যুবক-যুবতীদের ভিড়। প্রিয় অভিনেতাকে হাতের কাছে পেয়ে কেউ দিলেন গোলাপ, কেউ দিলেন ফুলের তোড়া।
বিশদ

পোল ৭৭ শতাংশ, হাইভোল্টেজ কেন্দ্র নিয়ে অঙ্ক কষছে সব দল

বহরমপুর লোকসভার সম্ভাব্য ফলাফল নিয়ে আলোচনা চলছে সর্বত্র। দক্ষিণবঙ্গের রাজনীতির অন্যতম ভরকেন্দ্র গত ২৫ বছর ধরে কংগ্রেসের দখলে। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী এখানকার গত পাঁচবারের সাংসদ।
বিশদ

মায়াপুরে যত্রতত্র আবর্জনা, ছড়াচ্ছে দুর্গন্ধ, সমস্যায় এলাকাবাসী ও পর্যটকরা

আন্তর্জাতিক পর্যটনকেন্দ্র মায়াপুরের রাস্তার দু’ধারে যেখানে সেখানে আবর্জনার স্তূপ জমে থাকছে। বিভিন্ন হোটেল ও খাবারের দোকানের উচ্ছিষ্ট ফেলা হচ্ছে। তা পচে দুর্গন্ধ ছড়াচ্ছে। গৃহস্থবাড়ির আবর্জনাও ফেলা হচ্ছে।
বিশদ

বহরমপুরে আদর্শ বুথের প্রশংসা ভোটারদের, চর্চা ভোটের পরেও

পায়ের তলায় গ্রিন কার্পেট। চারিদিকে বাহারি আলোকসজ্জা। বাজছে রবীন্দ্রসঙ্গীত। খানিকটা এগিয়ে যেতেই চোখে পড়ল সেলফি জোন। সেখানে দাঁড়ালে এক ফ্রেমে ছবি তোলা যাচ্ছে বলিউডের কিং খান আর দীপিকা পাডুকোনের কাটআউটের সঙ্গে।
বিশদ

হলদিয়ায় প্রচারে ঝড় তুললেন দেবাংশু

মমতা বন্দ্যোপাধ্যায় হলদিয়া আসার একদিন আগেই শিল্পশহরজুড়ে প্রার্থী দেবাংশু ভট্টাচার্যকে নিয়ে প্রচারের ঝড় তুলল তৃণমূল। মঙ্গলবার সকাল থেকে রাত পর্যন্ত দিনভর বন্দর শহরের এপ্রান্ত থেকে ওপ্রান্ত মুখরিত হল তৃণমূল কর্মী সমর্থকদের স্লোগানে।
বিশদ

সাতগাছিয়ায় শতাব্দীপ্রাচীন জয়চণ্ডী মাতার পুজো ও মেলা

মঙ্গলবার কালনার সাতগাছিয়া পঞ্চায়েতের দিঘিরপাড় এলাকায় শতাব্দীপ্রাচীন জয়চণ্ডীমাতার পুজো হল। সকাল থেকে ভক্তদের পুজো দেওয়ার লম্বা লাইন পড়ে। এই পুজো উপলক্ষে মেলাও বসেছে।
বিশদ

অণ্ডালে ফ্লাইওভারের রেলিং ভেঙে ৩০ ফুট নীচে ডাম্পার, মৃত চালক

অণ্ডাল থানার চক্রামবাটি এলাকায় ১৯ নম্বর জাতীয় সড়কের ফ্লাইওভারের রেলিং ভেঙে সার্ভিস রোডে পড়ে গেল ফ্লাই-অ্যাশ বোঝাই একটি ডাম্পার। মঙ্গলবার এই ভয়াবহ দুর্ঘটনায় ডাম্পারচালকের মৃত্যু হয়েছে।
বিশদ

নানুরে অভিনব বিজয় মিছিল কাজল শেখের

লোকসভার চতুর্থ দফায় বীরভূমের দুই কেন্দ্রে নির্বাচন শেষ হয়েছে সোমবার। ফলপ্রকাশ হতে অপেক্ষা এখন ৪ জুনের।‌ কিন্তু তার আগে মঙ্গলবারই সবুজ আবির খেলে মিছিল করে ‌বিজয় উৎসব উদযাপন করল তৃণমূল।‌
বিশদ

Pages: 12345

একনজরে
তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মামলা শুনবেন না বিচারপতি জয় সেনগুপ্ত। মঙ্গলবার বিচারপতি সেনগুপ্তের এজলাসে মামলাটির শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে ওই মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি  সেনগুপ্ত। ...

অসহনীয় মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ। ফের অগ্নিগর্ভ পাক-অধিকৃত কাশ্মীর। মঙ্গলবার ওই অঞ্চলের রাজধানী মুজফফরাবাদে নিরাপত্তা বাহিনীর সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে ফের ঝরল রক্ত।  পাকিস্তান রেঞ্জার্সের নির্বিচার গুলিবর্ষণে ...

গত লোকসভা নির্বাচনের তুলনায় হবিবপুর বিধানসভা এলাকায় এবার অনেক ভালো ফল করবে তৃণমূল কংগ্রেস। স্থানীয় তৃণমূল কর্মীদের নিয়ে বুথভিত্তিক আলোচনার পর এমনটাই জানিয়েছেন দলের হবিবপুর ব্লক সভাপতি কেষ্ট মুর্মু।  ...

ঘন নীল সোয়েটারের সঙ্গে গাঢ় বাদামি শর্টস। ঝকঝকে সাদা মোজা আর বাদামি জুতো। এটাই টিনটিনের ট্রেডমার্ক। বেলজিয়ান শিল্পী অ্যার্জের অমোঘ সৃষ্টি বিশ্বের জনপ্রিয় কমিক স্ট্রিপ। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

নিকটজনের স্বাস্থ্য সমস্যায় মানসিক অস্থিরতা। মুদ্রণ বা সংবাদপত্রের ব্যবসা,বৃত্তি শিক্ষাকেন্দ্রের পরিচালনায় সাফল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক পরিবার দিবস
১৭৭৬: প্রথম বাষ্প চালিত জাহাজ বানানো হয়
১৮১৭: ধর্মীয় সংস্কারক ও দার্শনিক দেবেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৮১৮: বাংলা ভাষার প্রথম সংবাদপত্র বেঙ্গল গেজেট প্রকাশিত হয়
১৯৫১: দৈনিক সংবাদ-এর আত্মপ্রকাশ
১৮৫৯: নোবেলজয়ী ফরাসি পদার্থ বিজ্ঞানী পিয়ের কুরির জন্ম
১৯০৫: কবি ও লেখক অন্নদাশঙ্কর রায়ের জন্ম
১৯১৫: বিপ্লবী চারু মজুমদারের জন্ম
১৯৩২: বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী সাগর সেনের জন্ম
১৯৬৭: অভিনেত্রী মাধুরী দীক্ষিতের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৯ টাকা ৮৪.৪৩ টাকা
পাউন্ড ১০৩.২১ টাকা ১০৬.৬৬ টাকা
ইউরো ৮৮.৫৭ টাকা ৯১.৭২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৬৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৩,০০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,৪৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ১৫ মে, ২০২৪। অষ্টমী অহোরাত্র। অশ্লেষা নক্ষত্র ২৬/৩ দিবা ৩/২৫। সূর্যোদয় ৫/০/১৭, সূর্যাস্ত ৬/৫/৩৫। অমৃতযোগ দিবা ৭/৩৮ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৪ গতে ৫/১৩ মধ্যে। রাত্রি ৯/৪৪ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২২ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ৯/৫৫ মধ্যে পুনঃ ১১/৩৩ গতে ১/১১ মধ্যে। কালরাত্রি ২/১৬ গতে ৩/৩৮ মধ্যে। 
১ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, বুধবার, ১৫ মে, ২০২৪। সপ্তমী দিবা ৬/৬। অশ্লেষা নক্ষত্র অপরাহ্ন ৫/১০। সূর্যোদয় ৫/০, সূর্যোদয় ৬/৭। অমৃতযোগ দিবা ৭/৩৬ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৩ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২২ মধ্যে। কালবেলা ৮/১৭ গতে ৯/৫৫ মধ্যে ও ১১/৩৪ গতে ১/১২ মধ্যে। কালরাত্রি ২/১৭ গতে ৩/৩৯ মধ্যে। 
৬ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: রাজস্থানকে হারিয়ে ৫ উইকেটে ম্যাচ জিতল পাঞ্জাব

11:28:16 PM

আইপিএল: হাফসেঞ্চুরি স্যাম কারেনের, পাঞ্জাব ১২৩/৫ (১৭.৩ ওভার), টার্গেট ১৪৫

11:19:29 PM

আইপিএল: ২২ রানে আউট জীতেশ, পাঞ্জাব ১১১/৫ (১৫.৪ ওভার), টার্গেট ১৪৫

11:07:22 PM

আইপিএল: পাঞ্জাব ৮৯/৪ (১৪ ওভার), টার্গেট ১৪৫

10:59:37 PM

আইপিএল: ১৪ রানে আউট বেয়ারস্টো, পাঞ্জাব ৪৮/৪ (৮ ওভার), টার্গেট ১৪৫

10:33:00 PM

আইপিএল: ০ রানে আউট শশাঙ্ক, পাঞ্জাব ৩৬/৩ (৪.৫ ওভার), টার্গেট ১৪৫

10:16:37 PM